Business

2022 Mahindra Scorpio-N ভারতে 11.99 লক্ষ টাকায় লঞ্চ হয়েছে: দাম, বৈশিষ্ট্য এবং ভেরিয়েন্ট সম্পর্কে জেনে নিন

নতুন Mahindra Scorpio দুটি ইঞ্জিন এবং ট্রান্সমিশন বিকল্প সহ ছয়টি ভেরিয়েন্টে পাওয়া যাবে।

Scorpio-N

Mahindra অবশেষে ভারতে Scorpio-N লঞ্চ করেছে যার প্রারম্ভিক মূল্য ₹ 11.99 লাখ (এক্স-শোরুম)। যেখানে Mahindra বলেছিল যে এটি 21 জুলাই, 2022-এ অটোমেটিক এবং 4×4 ভেরিয়েন্টের মূল্য ঘোষণা করবে, মাহিন্দ্রা SUV-এর 4×2 ম্যানুয়াল ভেরিয়েন্টের সম্পূর্ণ মূল্য ঘোষণা করেছে। Mahindra Scorpio-N টপ আউট এর দাম 19.49 লাখ (এক্স-শোরুম)টাকা। Mahindra আরও বলেছে যে এইগুলি হল SUV-এর প্রারম্ভিক দাম, এবং শুধুমাত্র প্রথম 25,000 বুকিংয়ের জন্য প্রযোজ্য হবে৷ Scorpio, SUV সেগমেন্টে একটি আইকনিক নেমপ্লেট হিসেবে রয়ে গেছে এবং সর্বশেষ পুনরাবৃত্তির লক্ষ্য হল একটি রুঢ় অবস্থান এবং একটি সম্পূর্ণ নতুন ডিজাইন সহ জিনিসগুলিকে যতটা সম্ভব খাঁটি রাখা। নতুন Mahindra Scorpio-N বর্তমান প্রজন্মের Scorpio-এর সাথে সহাবস্থান করবে, যেটিকে Scorpio Classic-এ পুনঃব্র্যান্ড করা হবে।

Scorpio-N

মাহিন্দ্রা লঞ্চ ইভেন্টে SUV সম্পর্কে কিছু মূল বিবরণও শেয়ার করেছে, এবং ঘোষণা করেছে যে Scorpio-N-এর বুকিং 30 জুলাই, 2022-এ খোলা হবে। Scorpio-N আন্তর্জাতিকভাবে বিক্রি করার জন্যও প্রস্তুত, এবং মাহিন্দ্রা বলেছে যে ভারতের পাশাপাশি, দক্ষিণ আফ্রিকা এবং নেপালের গাড়ির মার্কেটেও এই SUV পাওয়া যাবে। Mahindra Scorpio-N 2023 সালে অন্যান্য আন্তর্জাতিক বাজারেও আঘাত হানবে।

Mahindra Scorpio-N আমাদের বাজারে 5টি ভিন্ন ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। স্তরের নিচের দিকে রয়েছে Z2 ভেরিয়েন্ট। যদিও এটি 2.0-লিটার, ফোর-সিলিন্ডার, mStallion টার্বো পেট্রোল ইঞ্জিনটি 200 bhp এবং 380 Nm পিক টর্ক (ম্যানুয়ালে 370 Nm)উৎপন্ন করে, তাই উচ্চতর ভেরিয়েন্টের তুলনায় এই ভেরিয়েন্টের ডিজেল ইঞ্জিন একটি বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। Z2 ভেরিয়েন্টে 2.2-লিটার mHawk ডিজেল ইঞ্জিন 130 bhp শক্তি দেবে, Z4 ভেরিয়েন্ট এবং তার উপরে172 bhp এর বিপরীতে শক্তি উৎপন্ন হবে। 4×4 বিকল্পটি Z4 ভেরিয়েন্ট ছাড়াও তার উপরের ভেরিয়েন্টও রয়েছে। SUV, Z6, Z8 এবং Z8L-এর উচ্চতর ভেরিয়েন্টগুলিতে আরও নতুন বৈশিষ্ট্য যুক্ত রয়েছে। উপরন্তু, Mahindra এও ঘোষণা করেছে যে Scorpio-N-এর সেগমেন্টে সবচেয়ে কম CO2 নিঃসরণ রয়েছে।

নতুন প্রজন্মের Mahindra Scorpio এর ইতিমধ্যেই যে ছবিগুলিতে প্রকাশিত হয়েছে তার থেকে বোঝা যায় যে এটি প্রিমিয়াম নতুন স্টাইলিং-এ ভরপুর৷ ক্রোম ইনসার্ট, নতুন টুইন-পড প্রজেক্টর-লেন্স LED হেডল্যাম্প, LED ফগ ল্যাম্প, এবং নতুন সি-আকৃতির LED ডেটাইম রিং লাইট সহ স্ল্যাটেড গ্রিল আপ সামনের দিকে SUV-টিকে আরও আপমার্কেট করেছে। পিছনের নতুন স্পোর্টস ভার্টিকাল-স্ট্যাকড LED টেললাইটগুলি যেগুলি দেখতে অনেকটা প্রিমিয়াম দেখায় এবং পূর্বসূরীর তুলনায় অনেকটা ভালভাবে বিকশিত হয়েছে। Scorpio-N-এ স্টাইলিং সম্পূর্ণ নতুন এবং মডেলটি তার পূর্বসূরির তুলনায় অনুপাতে বেড়েছে। Scorpio-N 206 mm লম্বা, 97 mm চওড়া, এবং এতে বর্তমান Scorpio-এর চেয়ে 70 mm লম্বা হুইলবেস রয়েছে। যদিও Scorpio-এর উচ্চতা 138 mm কমে গেছে, তাও এটি এখনও 187 mm গ্রাউন্ড ক্লিয়ারেন্স নিয়ে গর্ব করে।

কেবিনের ভিতরে 2022 Mahindra Scorpio-N-এর সম্পূর্ণ উৎকৃষ্ট ইন্টেরিয়র সম্পর্কে একটি বিশেষ ধারণা পাওয়া যায়। যেখানে ড্যাশবোর্ডটি খুবই উৎকৃষ্ট এবং আপমার্কেট দেখানোর জন্য সেখানে প্রচুর নতুন প্রযুক্তিও সংযোগ করা হয়েছে। দরজার হ্যান্ডেলস এবং সেন্টার কনসোলে ব্রাশ করা সাটিন ট্রিম সহ কেবিনটি ডুয়াল-টোন ব্রাউন এবং কালো ফিনিশ পায়। নতুন Scorpio-N ছয় এবং সাত-সিটার কনফিগারেশনে আসবে এবং এটিতে ফ্রন্ট-ফেসিং এই তিনটি সারি থাকবে, যা কেবল যাত্রীদের আরামই উন্নত করবে তা না বরঞ্চ SUV-কে আরও ভাল ক্র্যাশ টেস্ট নিরাপত্তা রেটিং পেতেও সাহায্য করবে।

Scorpio-N

Mahindra Scorpio-N একটি বৃহৎ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট ইউনিটের সাথে আসবে যা AdrenoX ইউজার ইন্টারফেস যুক্ত Car টেকনোলজিতে সজ্জিত। এতে ড্রাইভারের অলসতা সনাক্তকরণ, একটি Sony 3D সাউন্ড সিস্টেম, একটি ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল এবং পুশ-বাটন স্টার্ট/স্টপের মতো বৈশিষ্ট্যগুলিও থাকবে। এটির কেন্দ্রে একটি বড় MID ইউনিট সহ একটি টুইন-পড ইনস্ট্রুমেন্ট কনসোলও থাকবে। SUV-তে একাধিক ড্রাইভিং মোড রয়েছে, যার মধ্যে রয়েছে টারমাক, স্নো, মাড এবং ডেজার্ট মোড। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি বৈদ্যুতিক সানরুফ, ডুয়াল-জোন ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস ফোন চার্জার, একাধিক ড্রাইভিং মোড, গাড়ির ছাদে মাউন্ট করা স্পিকার এবং অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি। নিরাপত্তার ক্ষেত্রে, Scorpio-N ছয়টি এয়ারব্যাগ, ABS, ESC এবং আরও অনেক কিছু দিয়ে ভরপুর রয়েছে।

আরও পড়ুন:-

PAN-Aadhaar linking যদি না করা হয় তাহলে ১ জুলাই থেকে দ্বিগুণ জরিমানা দিতে হবে

Tech Waping Desk

Tech Waping is a leading technology news and gadgets related website. We cover the latest news related to Telecom, Gadgets, Cars etc.

Related Articles

Back to top button