Education

Madhyamik Result 2022 : মাধ্যমিকে সবাই পাশ নয়, বহু পরীক্ষার্থীর রেজাল্ট আটকে, জানিয়ে দিল পর্ষদ

Madhyamik Result 2022

WB Madhyamik Result 2022: উত্তরপত্রে অসম্মানজনক বাক্য লেখার জন্যই কি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে? বিস্তারিত জানুন

একজন পরীক্ষার্থীর জীবনের সবচেয়ে বড় পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Result 2022)। চলতি বছরের ১৬ মার্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়। মাধ্যমিক পরীক্ষার ফলাফল 3 জুন, 2022 সকাল 9 টায় প্রকাশিত হবে।

গত বছরও অফলাইন ক্লাস না থাকায় পরীক্ষার্থীদের অটো পাস করানো হয়েছিল। তাহলে কি এ বছরও অফলাইন ক্লাস না থাকায় পরীক্ষার্থীরা অটো পাস হবে? এই ওয়েবসাইটটিতে পরীক্ষার্থী এবং অভিভাবকদের কাছ থেকে এমন সব মন্তব্য এসেছে। সম্প্রতি পাওয়া তথ্যের পরিপ্রেক্ষিতে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে। তবে তার জন্য পুরো প্রতিবেদনটি পড়তে হবে। (Madhyamik Result 2022)

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ উচ্চ মাদ্রাসার আলিম ও ফাজিল ক্লাসের পরীক্ষা ৭ মার্চ শুরু হয়। তা ২১ মার্চ পর্যন্ত চলে। আজ পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পক্ষ থেকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের সভাপতি আবু তেহের কামারউদ্দিন ফল প্রকাশ করেছেন। সেখানে পাসের হার ৮৭.০২%।

অন্য কথায়, গত বছর পরীক্ষায় (Madhyamik Result 2022) 100% পাস করলেও, এই বছর সব পরীক্ষার্থী সেই নিয়ম অনুযায়ী পাস করতে পারেনি। শিক্ষকদের দাবি, সব পরীক্ষার্থী পাস না করলেও গ্রেড নম্বর দেওয়া হতে পারে। অর্থাৎ কেউ ২৫ নম্বর পেলে তাকে পাসের জন্য ৩০ নম্বর দেওয়া হতে পারে।

তবে এ বছর মাধ্যমিক পরীক্ষার খাতা দেখতে গিয়ে অনেক নতুন অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে শিক্ষকদের। অনেক প্রার্থীই উত্তরের লিপিতে রাজনৈতিক স্লোগান ‘খেলা হবে’ লেখেন, আবার কেউ উল্টো অক্ষর লেখেন, এমন অনেক ঘটনার কথা এর আগেও জানা গেছে। (Madhyamik Result 2022)

Also Check:-

Madhyamik Result 2022 Date Announcement

সম্প্রতি খোঁজ নিয়ে জানা গেছে, অনেক পরীক্ষার্থী উত্তর লেখার পরিবর্তে বইয়ে অসম্মানজনক কথা ও কটূক্তি করেছেন। যা দেখে হতবাক শিক্ষকরা। এরপর বোর্ডের পক্ষ থেকে সব পরীক্ষার্থীকে ডাকা হয়। সাথে অভিভাবকদেরও ডাকা হয়। পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার্থী ও অভিভাবকদের দেখানো হলে অনেক অভিভাবক বোর্ডের অফিসে সন্তানকে সংযত করার চেষ্টা করেন। আর যারা বোর্ডের নোটিশের পরও যোগাযোগ করেননি, তাদের রেজাল্ট বাতিল হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, এ বছর অফলাইনে পরীক্ষা নেওয়া হলেও পরীক্ষার্থীদের জন্য আরোপ করা হয়েছিল বিভিন্ন বিধি-নিষেধও। তবে উত্তরপত্রে একদমই যেসকল পড়ুয়ারা লিখে আসতে পারে নি, তারা সম্ভবত নাও পাশ করতে পারেন। তবে শিক্ষক-শিক্ষিকাদের একাংশের দাবি, যারা উত্তরপত্রে কিছু প্রশ্নের উত্তর দিতে পেরেছেন, তাদের পাশ করানোর জন্য গ্রেজ নম্বরও দেওয়া হতে পারে। কিন্তু সাদা খাতা জমা দিলে তাদের পাশ করানো হবে, এই ধারনাটা সম্পূর্ণই ভুল।

তাই বলা যায় অফলাইনে ক্লাস করানো না হলেও এবছর মাধ্যমিক পরীক্ষায় (Madhyamik Result 2022) অটো পাশ করানোর সম্ভাবনা খুবই কম। যদিও এবিষয়ে নিশ্চিতভাবে পর্ষদের তরফ থেকে কোনও নিউজ দেওয়া হয়নি। আগামী ৩ জুন প্রকাশ হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সেদিন সকাল ৯ টার সময় ফলাফল ঘোষণা করা হবে পর্ষদের তরফে। সকাল ১০ টায় ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল সম্পর্কে জানতে পারবেন পরীক্ষার্থীরা। Tech Waping News ওয়েবসাইটেও লাইভ রেজাল্ট চেক করতে পারবেন।

শিক্ষা সংক্রান্ত বিভিন্ন খবরের নতুন আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না। এবিষয়ে আপনাদের কোনও মতামত থাকলে তা আমাদের ওয়েবসাইটের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন। (Madhyamik Result 2022)

Tech Waping Desk

Tech Waping is a leading technology news and gadgets related website. We cover the latest news related to Telecom, Gadgets, Cars etc.

Related Articles

Back to top button